খুঁজুন
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক, ১৪৩১

উপজেলা প্রেসক্লাব উখিয়ার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

সময় ৭৫ ডেস্ক রিপোর্টঃ
প্রকাশিত: শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ১২:৩৪ এএম
উপজেলা প্রেসক্লাব উখিয়ার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

উপজেলা প্রেসক্লাব উখিয়ার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে অদ্য ৫ এপ্রিল জুমাবার উখিয়ার হোটেল কাশমিরী কিচেনে উখিয়া ষ্টেশন জামে মসজিদের খতীব মাওলানা নিয়ামত বিন কামালের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাকুর মাহমুদ চৌধুরীর সঞ্চালনায় এবং মোস্তফা কামাল আজিজির সার্বিক পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএসবি উখিয়া উপজেলা শাখার ওসি রুবেল আফ্রাদ, প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন রুহুল আমিন সিকদার সম্পাদক দৈনিক কক্সবাজার ৭১ এবং সভাপতি সিটি প্রেসক্লাব কক্সবাজার।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক তাওহীদ বিভাগীয় প্রধান ইতিহাস বিভাগ উখিয়া বিশ্ব বিদ্যালয়, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বাংলা পত্রিকার বিশেষ প্রতিনিধি মোহাম্মদ শহীদুল্লাহ সাধারণ সম্পাদক বাংলাদেশ মফস্বল  সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার জেলা শাখা, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মহসীন শেখ নির্বাহী সম্পাদক দৈনিক সকালের কক্সবাজার এবং সংবাদ পাঠক ও উপস্থাপক বাংলাদেশ বেতার কক্সবাজার, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল মালেক সিকদার সাংগঠনিক  সম্পাদক রামু প্রেসক্লাব।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হুমায়ুন কবির জুশান উখিয়া প্রতিনিধি দৈনিক নয়া দিগন্ত, উপস্থিত ছিলেন এডভোকেট আবুল কালাম আজাদ  উপস্থিত ছিলেন মোজাম্মেল হক আজাদ অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি উখিয়া  উপজেলা  এছাড়াও উপস্থিত ছিলেন এইচ এম আরমান প্রধান বার্তা সম্পাদক দৈনিক দৈনন্দিন, এম আর আয়াজ রবি প্রতিনিধি দৈনিক ইনকিলাব সহ-সভাপতি উপজেলা প্রেসক্লাব উখিয়া, সাংবাদিক মুজিবুল হক কক্সবাজার।

মাওলানা নুরুল হাসান আজাদ যুক্তিবাদী ইসলামী আলোচক বাংলাদেশ বেতার, হেলাল উদ্দিন দৈনিক আপন কণ্ঠ, আলহাজ্ব কবির আহমদ সওদাগর বিশিষ্ট ব্যবসায়ী উখিয়া, সিরাজুল কবির বুলবুল সভাপতি ঊশু এসোসিয়েশন  উখিয়া শাখা, কবি আবছার কামাল, মোহাম্মদ ছৈয়দ  আলম প্রধান শিক্ষক তুতুরবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়,  শাহানাজ বেগম, মোহাম্মদ ইমরান দৈনিক সমুদ্র কন্ঠ , নুরুল আলম শিকদার আনন্দ টিভি, এম বসর চৌধুর, আব্দুল লতিফ বাচ্চু,  হেলাল উদ্দিন, মফিজুর রহমান, মোহাম্মদ সেলিম উদ্দিন, কামাল উদ্দিন জয়, কাশেদ নূর,  জয়নাল উদ্দিন, আব্দুর রহিম,  নুরুল ইসলাম, জাহাঙ্গীর আলম উখিয়া  প্রতিনিধি দৈনিক একুশে সংবাদ, মোহাম্মদ ইমরান জাহেদসহ উপজেলা প্রেসক্লাব উখিয়ার সকল সদস্যবৃন্দ এবং মোঃ শাহজাহান, রফিকুল ইসলাম, আবছার কামাল, সিরাজুল হক, সৈয়দ করিম, খালেকুজ্জামান বিপ্লব, কায়সার হামিদ মানিক, আমানুল্লাহ, মুফিজুর রহমান, জাফর আলম মধু, মোঃ জামাল, নজরুল ইসলাম, সাদেক হোসাইন, সিরাজুল ইসলাম, মিন্টু ভূঁইয়া সহ বিভিন্ন গণমাধ্যম কর্মী ও বিভিন্ন পেশাজীবীর শতাধিক মানুষের উপস্থিততে জাকজমকভাবে অনুষ্ঠিত হয় ।

সভায় বক্তারা বলেন, সু-সংগঠিত  নেতৃত্ব ও গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে উপজেলা প্রেসক্লাব উখিয়া আজ সাধারণ মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে এবং চলমান সময়ে সাংবাদিকতা পেশা একটি চ্যালেঞ্জিং পেশা হলেও তার মোকাবেলা করে দেশ ও জাতি গঠনে ভূমিকা পালন করছে উপজেলা প্রেসক্লাব উখিয়া। তারই ধারাবাহিকতা বজায় রেখে সামনে অগ্রসর হওয়া সহ  বিভিন্ন নৈতিক কাজের প্রশংসার মধ্য দিয়ে সফলতা কামনা করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

ময়মনসিংহ বিভাগীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন জরায়ুমুখ ক্যান্সার রোধে উদ্বোধন অনুষ্ঠান  

সময় ৭৫ অনলাইন রিপোর্টং
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৪:০৫ পিএম
ময়মনসিংহ বিভাগীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন জরায়ুমুখ ক্যান্সার রোধে উদ্বোধন অনুষ্ঠান  

এক ডোজ এইচপিভি টিকা দিন জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন

ইউনিসেফ এর সহযোগিতায় বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় ময়মনসিংহের আয়োজনে বৃহস্পতিবার (২৪ অক্টোবর, ২০২৪ খ্রি.) বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ময়মনসিংহ বিভাগীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ উম্মে সালমা তানজিয়া সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. আশরাফী আহমদ এনডিসি, মহাপরিচালক, নিপোর্ট ঢাকা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি, জনাব ড. মোঃ আশরাফুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন ডা. প্রদীপ কুমার সাহা, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), ময়মনসিংহ; মোঃ ওমর ফারুক, চিফ ফিল্ড অফিসার, ঢাকা ও ময়মনসিংহ বিভাগ, ইউনিসেফ; ডা. মোঃ মাজহারুল ইসলাম লিজন, ন্যাশনাল প্রোগ্রাম অফিসার, নিউ ভ্যাকসিন ইন্ট্রোডাকশন, ডাব্লিউএইচও, ঢাকা।

আলোচনা পর্বের শেষে জনসচেতনতা মূলক নাটিকা ও বাউল গান পরিবেশিত হয়। পরে বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকাদানের মাধ্যমে ময়মনসিংহ বিভাগীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়।

মাতারবাড়িতে বিএনপি’র নাম ভাঙ্গিয়ে চাদাঁ দাবি শীর্ষক সংবাদের প্রতিবাদ

সময় ৭৫ অনলাইন ডেস্কঃ
প্রকাশিত: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৫:৪৯ পিএম
মাতারবাড়িতে বিএনপি’র নাম ভাঙ্গিয়ে চাদাঁ দাবি শীর্ষক সংবাদের প্রতিবাদ

গত ২১শে অক্টোবর ২০২৪ ইং কক্সবাজার স্থানীয় দৈনিক রূপালী সৈকত ও বিভিন্ন অনলাইন মিডিয়াই “মাতারবাড়িতে বিএনপি’র নাম ভাঙ্গিয়ে চাদাঁ দাবি” শীর্ষক সংবাদটি আমার এস্তেফাজুল হকের দৃষ্টিগোচর হয়েছে। ওখানে আরো উল্লেখ করা হয়েছে আওয়ামী লীগ নেতাদের সাথে লিয়াজোঁ করে গড়ে তোলা হয়েছে অপরাধ সাম্রাজ্য।

উক্ত সংবাদের প্রতিবাদলিপিতে এস্তেফাজুল হক,
সাধারণ সম্পাদক মাতারবাড়ী ইউনিয়ন ও সিনিয়র সহসভাপতি মহেশখালী উপজেলা বিএনপি বলেন
আমাকে জড়িয়ে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিতভাবে সংবাদটি পরিবেশন করা হয়েছে। আমার বিরুদ্ধে ভাঙ্গারি ব্যবসায়ী জনৈক ইসলাম নামের এক ব্যাক্তির আনা অভিযোগ আমলে নিয়ে মিথ্যাচার করা হয়েছে। দীর্ঘ ১৫ বছরের অধিক সময়ে যারা দেশের সম্পদ বিভিন্নভাবে লুটপাট করেছেন তাদের কিছু স্থানীয় এজেন্ট আমি এবং আমার রাজনৈতিক দলের ভাবমূর্তি ক্ষুন্ন করতে আমার বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ এটি। আমি আওয়ামী দুঃসময়েও জীবনের ঝুঁকি নিয়ে মাতারবাড়ী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। এছাড়াও দীর্ঘ রাজনৈতিক জীবনে আমি দুই দুইবার নির্বাচিত মেম্বার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। এছাড়াও আমি মাতারবাড়ি ইউনিয়ন পরিষদে নিজে ক্রয় করে জমি দান করেছি এবং মাতারবাড়ি পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি।

এসব কারণে কিছু কুচক্রী মহল আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে আমার সুনাম ক্ষুন্ন করে নিজেরাই ফায়দা লুটার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এক্ষেত্রে আমাদের রাজনৈতিক গ্রুপিংয়ের কিছু প্রতিপক্ষ আওয়ামী লীগের কিছু মানুষের পরিকল্পিত ইন্ধনে আমার ক্ষতি সাধনের জন্য মরিয়া হয়ে উঠেছেন। আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তথ্য তাদেরই ষড়যন্ত্রের নীলনকশা। আমি অতীত থেকে বর্তমান পর্যন্ত বিএনপি রাজনীতির পাশাপাশি মসজিদ, মাদ্রাসা,স্কুল সহ নানান সামাজিক দায়িত্ব পালন করে আসছি। দীর্ঘ সময়ের মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের ভাঙ্গারি লোপাটকারী চোরাকারবারীর সিন্ডিকেট তাদের ব্যবসা নির্বিগ্নে চালিয়ে যেতে জনগনের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে আমাকে জড়িয়ে সংবাদ প্রকাশ করেছে।
কুচক্রি মহল সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে বিভান্তি সৃষ্টি করছে। সাংবাদিক ভাইদের ও প্রশাসনের প্রতি অনুরোধ আপনারা বিভ্রান্ত হবেননা। এমন মনগড়া সংবাদ পরিবেশন করলে আমি পর্বর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবো। এছাড়া অভিযোগকারী ব্যাক্তির বিষয়েও তদন্তের আহবান জানাচ্ছি। অবশেষে আমার বিরুদ্ধে পরিকল্পিত অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষণা সভাপতি আনোয়ার সাধারণ সম্পাদক আফজল

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধিঃ
প্রকাশিত: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৯:৫৩ এএম
বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষণা সভাপতি আনোয়ার সাধারণ সম্পাদক আফজল

বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষণা সভাপতি আনোয়ার সাধারণ সম্পাদক আফজল

সরকার অনুমোদিত ও মিডিয়া কপিরাইট তালিকাভুক্ত জাতীয় সাংবাদিক সংগঠন ” বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) BMUJ এর সিলেটের বিশ্বনাথ উপজেলা শাখা ২ বছর মেয়াদী কমিটি গঠন ও ঘোষনা করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) ২০২৪ তারিখে স্থানীয় বিশ্বনাথ ব্রাঞ্চ অফিসে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ” সিনিয়র সাংবাদিক নেতা “আলহাজ্ব সোহেল আহমদ ও সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান সাংবাদিকদের অধিকার মর্যাদা রক্ষায় “বৃহৎতম পেশাদার মফস্বল সাংবাদিকদের কল্যানে ” বিশ্বনাধ উপজেলা কমিটি ঘোষনা করেছেন।

কমিটিতে রয়েছেন সভাপতি : মো.আনোয়ার আলী, সিনি.সহ-সভাপতি: রফিক আহমদ, সাধারণ সম্পাদক : আফজল মিয়া, যুগ্ম সম্পাদক : নাজমুল খান, কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক : মো.আরকুম আলী, নির্বাহী সদস্য : বাউল কবি মীর আজাদ আইবি, নির্বাহী সদস্য :মো. আমির আলী, নির্বাহী সদস্য : সালেহ আহমদ, নির্বাহী সদস্য : বিজয় কর্মকার, নির্বাহী সদস্য : খায়রুল ইসলাম ফাহিম।

ময়মনসিংহ বিভাগীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন জরায়ুমুখ ক্যান্সার রোধে উদ্বোধন অনুষ্ঠান   মাতারবাড়িতে বিএনপি’র নাম ভাঙ্গিয়ে চাদাঁ দাবি শীর্ষক সংবাদের প্রতিবাদ বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষণা সভাপতি আনোয়ার সাধারণ সম্পাদক আফজল পতেঙ্গায় আ’লীগ নেতা মধু আলমগীর গ্রেপ্তার হলেও মূল সহযোগী গাভী ইলিয়াস অধরা গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন বিপ্লব গ্রেপ্তার সাংবাদিকদের জন্য অনিরাপদ বাংলাদেশ? রাষ্ট্রপতি শহাবুদ্দিনের পদত্যাগের দাবীতে মাওনাতে শ্রমিকদলের বিক্ষোভ মিছিল পাঁচ দিন মেয়াদী ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক’ সহায়তা কোর্সে উদ্বোধনী অনুষ্ঠানে রেঞ্জ ডিআইজি ফেসবুক সুপারস্টার মনোনেশ দাস ফ্যাসিবাদী সরকারের আমলে রাজধানীর পৈত্রিক সম্পদ ও ঘর ছাড়া সাবেক কাউন্সিলর মোতাহার হোসেন জাহাঙ্গীর ময়মনসিংহের ডিবি পুলিশের অভিযানে ৫কেজি গাজাসহ মাদক সম্রাট লালন শেখ গ্রেপ্তার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) চট্টগ্রাম জেলা শাখা কমিটি গঠিত চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (সিআরএ)‘র গঠনতন্ত্র অনুমোদন সভা অনুষ্ঠিত ময়মনসিংহ নগরীর কাঁচিঝুলি’তে লে-আউট নকসা ও প্লান অমান্য করে বহুতল ১০তলা ফাতিহা ভবন নির্মাণ করায় অপসারণের নির্দেশ জাতীয় প্রেসক্লাব থেকে ধাওয়া খেয়ে পালালেন ফেনীর মিনার চৌধুরী সারাদেশে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নিরাপদে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে -আইজিপি ময়মনসিংহের চর নিলক্ষীয়ায় আ’লীগ নেতা কর্মীদের দফায় দফায় বৈঠক; সংঘাতের আশঙ্কা ময়মনসিংহে যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা ভিডিও জার্নালিস্ট দেলোয়ার আহত; আটক-১ দেওয়ানগঞ্জের সানন্দবাড়ীতে ভারতীয় পাহাড়ী ঢলে ঘরবাড়ী সহ ফসলের  ব্যপক ক্ষতি অবৈধ দখলদারের মাদক ও অসামাজিক কার্যকলাপে প্রতিবাদ করায় হামলার শিকার নুরুল হকের পরিবার পরিবর্তিত পরিস্থিতিতে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজনে সকলকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে- ডিএমপি কমিশনার ময়মনসিংহে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবনিমিয় সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ডিবি’র অভিযানে ৪০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার-১ দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার সফলতার ১৯ তম বর্ষপূর্তি প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত পর্যটন শিল্প বিকাশে ট্যুরিস্ট পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে – আইজিপি শারদীয় দুর্গাপূজায় জেলা পুলিশ ময়মনসিংহে বিশেষ নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশের অধস্তন কর্মকর্তা ও কর্মচারীদের বিভাগীয় এমসিকিউ) পরীক্ষা-২০২৪ অনুষ্ঠিত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে গ্রেফতার করা হয়েছে  বিপুর লুটেরা সহযোগী বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি গাউছ মহিউদ্দিন কিভাবে বহাল পিজিসিবিতে! ভৈরব থানার ওসি চেয়ার ছেড়ে দিয়ে কাকে বসিয়ে চাটুকারিতা করছেন!