খুঁজুন
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন, ১৪৩১

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ সাংবাদিক ইমন এর চিকিৎসার খোঁজ নিতে হাসপাতালে

সময় ৭৫ ডেস্ক রিপোর্টঃ
প্রকাশিত: মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪, ৩:৩৩ এএম
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ সাংবাদিক ইমন এর চিকিৎসার খোঁজ নিতে হাসপাতালে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ সাংবাদিক ইমন এর চিকিৎসার খোঁজ নিতে হাসপাতালে সাংবাদিক নেতৃবৃন্দ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে একদফা দাবিতে মাঠে নামেন ছাত্র-ছাত্রীরা। আন্দলোন চরম অবস্থায় গেলে সরকার কারফিউ জারি করেন এবং বাংলাদেশ পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলিবর্ষণ করে।

এই পরিস্থিতিতে পেশাগত দায়িত্বে সংবাদ সংগ্রহের মাঠে ছিলেন সাংবাদিক মো. আমিনুল ইসলাম ইমন (কার্ড নং BS10664)। প্রেস সেফটি জ্যাকেট পরে গত ২০ জুলাই সন্ধায় কারফিউ চলাকালীন সময়ে পেশাগত দায়িত্ব পালন অবস্থায় গুলিবিদ্ধ হন।

জানা যায়, ঢাকার মালিবাগ রেটগেট মোড়ে সংবাদ সংগ্রহে গেলে তাকে পেছন থেকে গুলি করে আইনশৃংখলা বাহিনী। দুই পায়ে রানে গুলি লাগে, তাৎক্ষনিকভাবে জনৈক মারফত ঢাকা মেডিকেলে নিয়ে চিকিৎসা ও অপারেশনের জন্য ভর্তি করা হয়।

বর্তমানে শেখ হাসিনা বার্ন ইউনিটে ডাক্তারি পরিচর্যায় আছেন এবং বর্তমান অবস্থা আশঙ্কাজনক।

সাংবাদিক মো. আমিনুল ইসলাম ইমনের খোঁজখবর নিতে যান ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে কার্যকারী নির্বাহী সদস্য মোহাম্মদ রাজু আহমেদ ও জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো: রাসেল সরকার এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন এর নেতা সাংবাদিক জুয়েল খন্দকার, আজিজুল ইসলাম যুবরাজ, দৈনিক ইনকালাব প্রতিনিধি মোহাম্মদ জহিরুল ইসলাম মারুফ খন্দকারসহ সাংবাদিক নেতৃবৃন্দ বার্ন ইউনিটে গিয়ে সাংবাদিকের খোঁজ খবর নেন, উন্নত চিকিৎসার জন্য অন্তর্বর্তী কালীন সরকারের প্রতি আহবান জনিয়ে আহত রোগীর সুস্থতা কামনা করেন।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে গ্রেফতার করা হয়েছে 

সময় ৭৫ রিপোর্টঃ
প্রকাশিত: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ১:৩৬ পিএম
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে গ্রেফতার করা হয়েছে 

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে গ্রেফতার করা হয়েছে 

শুক্রবার রাতে রাজধানী থেকে তাকে গ্রেফতার করে ঢাকা জেলা পুলিশ। আশুলিয়া থানার একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা জেলার এসপি আহম্মদ মুঈদ।

এসপি বলেন, ঢাকা জেলার আশুলিয়া থানায় দায়ের করা একটি মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে গত শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হয়েছে।
অভিযোগ রয়েছে অবৈধ জমি দখল, তদ্বির বানিজ্য, মাদক ব্যবসার সাথে জড়িত ছিলো। জ্যোতি গুলশান ২ নম্বরের ৫০ নাম্বার রোডের ৮ নাম্বার বাড়ির টপ ফ্লোড়ে ছিলো মাদক সেবন তদ্বির বানিজ্যের আস্তানা। যেখানে একাধিক মাদক ব্যবসায়ির যাতায়াত ছিলো। তাদের অনেকের বিরুদ্ধে গুলশান থানায় মাদক মামলা রয়েছে বলে জানা যায়। বিস্তারিত আসছে।

বিপুর লুটেরা সহযোগী বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি গাউছ মহিউদ্দিন কিভাবে বহাল পিজিসিবিতে!

নিজস্ব প্রতিবেদকঃ
প্রকাশিত: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৫:০৭ পিএম
বিপুর লুটেরা সহযোগী বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি গাউছ মহিউদ্দিন কিভাবে বহাল পিজিসিবিতে!

ছবিতে- গাউছ মহীউদ্দিনকে এমডি পদ থেকে অপসারণের দাবিতে কর্মকর্তা-কর্মচারীদের ক্ষোভ-প্রতিবাদ চলছে পিজিসিবি প্রধান কার্যালয়ে

আওয়ামীলীগ সরকারের শীর্ষ দুর্নীতিবাজ খ্যাত বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর দোসর, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) এর এমডি একেএম গাউছ মহীউদ্দিন আহমেদ এখনও স্বদাপটে বহাল রয়েছেন। বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি, দলবাজ এই কর্মকর্তা বহু অপকর্মের মূলহোতা।

ছবিতে
ছবিতে- গাউছ মহীউদ্দিনকে এমডি পদ থেকে অপসারণের দাবিতে কর্মকর্তা-কর্মচারীদের ক্ষোভ-প্রতিবাদ চলছে পিজিসিবি প্রধান কার্যালয়ে

অভিযোগ রয়েছে, নিয়োগ পরীক্ষায় দ্বিতীয় হয়েও বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীকে মোটা অংকের লেনদেনের মাধ্যমে ম্যানেজ করে পিজিসিবির এমডি পদটি বাগিয়ে নেন তিনি। ওই প্রতিমন্ত্রীর বিশেষ ফাইল নোটের পরিপ্রেক্ষিতেই এমডি পদে আসীন হওয়ার প্রমাণপত্রও এ প্রতিবেদকের হাতে এসেছে। অপকর্ম করে নিয়োগ পাওয়াসহ কোটি কোটি টাকার বিনিময়ে স্বপদে বহাল থাকা এমডি গাউছ মহীউদ্দিন আহমেদ এর বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। কিন্তু প্রতিমন্ত্রী বিপুর আশীর্বাদপুষ্ট হওয়ায় বিগত সময়ে কোনো অভিযোগই পাত্তা পায়নি। সবশেষে সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীসহ ভুক্তভোগিরা বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেও সুফল পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে।

এদিকে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি গাউছ মহীউদ্দিন রাতারাতি ভোল পাল্টে বিএনপি সমর্থক বনে গেছেন, তার বিরুদ্ধে অভিযোগ উত্থাপনকারীদের হুমকি ধমকি দিয়ে চলছেন। এ নিয়ে পিজিসিবিতে চরম ক্ষোভ ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এরইমধ্যে পিজিসিবি প্রধান কার্যালয়ের সামনে সাধারণ কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিবাদ সমাবেশ করে গাউছ মহীউদ্দিনকে অপসারণের আল্টিমেটাম দিয়েছে। বিক্ষোভ-প্রতিবাদ শেষে স্মারকলিপি দেওয়া হয়েছে বিদ্যুত উপদেষ্টাসহ সচিবের কাছেও। অভিযোগের প্রেক্ষিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেছেন, এ ধরনের আরো অভিযোগ আছে, আমরা শিগগিরই প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। কিন্তু এরপরও অভিযুক্ত এমডি কাকে ম্যানেজ করে স্বপদে বহাল রয়েছেন তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।
পাওয়ার গ্রিড পরিচালনা পর্ষদ কতৃক গৃহীত নিয়োগ পরীক্ষার ফলাফলে সর্বোচ্চ নম্বর পেয়ে মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী হন আবদুর রশিদ খান। তাকেই সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগের জন্য পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত গ্রহণ করলেও দলীয় বিবেচনায় গাউছ মহীউদ্দিনকে নিয়োগদানে বাধ্য করেন প্রতিমন্ত্রী বিপু। যা ছিল সম্পর্ণ বেআইনী এবং কোম্পানীর এমওইউর পরিপন্থী।

জানা গেছে, ফাইলনোটে (৫০ নম্বর) লেখা ছিল, এমতাবস্থায় পিজিসিবি নিয়োগ কমিটির ১৫/০৪/২০২৩ তারিখ অনুষ্ঠিত সভার সুপারিশের আলোকে ব্যবস্থাপনা পরিচালক পদে মেধা তালিকার শীর্ষে অবস্থানকারী জনাব আবদুর রশিদ খানকে প্রাথমিকভাবে নিয়োগের তারিখ থেকে ০১ (এক) বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা যেতে পারে। পরবর্তীতে তার কর্মমূল্যায়ন ও বোর্ডের সুপারিশের আলোকে চুক্তিভিত্তিক চাকুরির মেয়াদ বৃদ্ধি করা যেতে পারে। অথচ পরবর্তীতে ২৮ মে ২০২৩ তারিখের ৫২ নম্বর ফাইলনোটে প্রতিমন্ত্রী সবুজ কালিতে লিখেন, ‘২ নং ক্রমিকের জনাব এ, কে, এম, গাউছ মহীউদ্দিন আহম্মেদকে নিয়োগ প্রদান করা যেতে পারে (পরিপত্র জারি নং ৩৮৭)।‘

নিয়ম ভঙ্গ করে এমডি পদে নিয়োগ দেওয়ার বিনিময়ে বিপুল পরিমাণ অর্থ লেনদেন ছাড়াও বিশেষ উপহার পেয়েছিলেন বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তার মালিকানায় কেরানীগঞ্জে গড়ে ওঠা হাউজিংয়ের উপর থেকে বিদ্যুত সঞ্চালন লাইন অপসারণ করতে মরিয়া হয়ে উঠেন নতুন নিয়োগ পাওয়া এমডি গাউছ মহীউদ্দিন। প্রধান সঞ্চালন লাইন আন্ডারগ্রাউন্ড করার লক্ষ্যে পাওয়ার গ্রিডের সংশ্লিষ্ট কারিগরী টিমের যৌক্তিক বাধাকে উপেক্ষা করে অবৈধ প্রভাব খাটিয়ে প্রায় ১৩০০ কোটি টাকা ব্যয়ে পরিকল্পনা কমিশন হতে পিডিপিপি অনুমোদনও করিয়ে নেয়া হয়। সংশ্লিষ্টরা অবিলম্বে বিপুল পরিমাণ অর্থ অপচয়ের প্রকল্পটি বাতিল করার দাবি জানিয়েছে।

এদিকে এমডি গাউছ মহীউদ্দিনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও বেশুমার লুটপাটের অসংখ্য অভিযোগ বেরিয়ে আসতে শুরু করেছে। পাওয়ার গ্রিডের সব সঞ্চালন লাইনে কনভেনশনাল কন্ডাক্টর ব্যবহারের পরিবর্তে প্রায় দ্বিগুণ মূল্যের অ্যালুমিনিয়াম কন্ডাক্টর কম্পোজিট কোর ব্যবহার করার মাধ্যমে গত আট বছরে দেশের প্রায় ১০ হাজার কোটি টাকা অপচয় করিয়েছেন তিনি। কোনো রকম কারিগরি গবেষণা ব্যতিরেকে বোর্ডসভায় বিবিধ আলোচনায় উত্থাপন করে এ প্রজেক্ট বাস্তবায়ন করা হয়েছে। বিনিময়ে প্রায় তিন হাজার কোটি টাকা নিজের পকেটে ভরেছেন গাউছ মহীউদ্দিন।

এই দলবাজ এমডি‘র নির্দেশেই সার্ভিস রুলকে চরমভাবে অমান্য করে ছাত্রলীগের কর্মীদের ভুয়া অভিজ্ঞতার সার্টিফিকেট তৈরি করে তাদের চাটুকার কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া এবং দলীয় কর্মী বিবেচনায় একের পর এক পদোন্নতি প্রদান করা হয়েছে। এমডির অপকর্মের প্রতিবাদ করায় তিনি অনৈতিক এবং আইনবহির্ভূতভাবে অনেক কর্মকর্তা-কর্মচারীকে চাকরি হতে ছাঁটাই করে দিয়েছেন, হয়রানির মুখে ফেলেছেন কয়েকশ‘ কর্মকর্তা-কর্মচারীকে।

পিজিসিবির প্রকৌশলীসহ কর্মকর্তা কর্মচারীরা প্রশ্ন তুলে বলছেন, একজন দুর্নীতিবাজ লুটেরা কর্মকর্তা পিজিসিবির এমডি পদে এখনো কিভাবে বহাল থাকছেন? তার খুটির জোর কোথায়? আওয়ামীলীগ সরকারের দুর্নীতি লুটপাটের দোসর, দলবাজ এমডি গাউছ মহীউদ্দিনকে ঘিরে পিজিসিবিতে চরম অসন্তোষ সৃষ্টি হয়েছে। এ নিয়ে পিজিসিবিতে বিশৃঙ্খলাসহ যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনারও আশঙ্কা করা হচ্ছে। বিক্ষুব্ধ কর্মকর্তা কর্মচারীরা অবিলম্বে দলবাজ লুটেরা গাউছ মহীউদ্দিন আহমেদ মুক্ত পিজিসিবি পূণর্গঠনের জোর দাবি জানিয়েছেন। এসব বিষয়ে এ কে এম গাউছ মহীউদ্দিন আহমেদের বক্তব্য নেয়ার জন্য বারবার তার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

ভৈরব থানার ওসি চেয়ার ছেড়ে দিয়ে কাকে বসিয়ে চাটুকারিতা করছেন!

ভৈরব প্রতিবেদকঃ
প্রকাশিত: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ৫:৩২ পিএম
ভৈরব থানার ওসি চেয়ার ছেড়ে দিয়ে কাকে বসিয়ে চাটুকারিতা করছেন!

বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে ফ্যাসিবাদী সরকারের পতনের পর এ কেমন চাটুকারিতার নজির সৃষ্টি করলেন ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিকুল ইসলাম।

বিগত আওয়ামীলীগ সরকারের দু:শাসনের সময়ে ছাত্র জনতার আন্দোলন চলাকালে যিনি অসংখ্য ছাত্র জনতার ওপর গুলি লাঠিচার্জ সাউন্ড গ্রেনেড বিনা ওয়ারেন্টে গ্রেফতার বানিজ্য করেছেন, সাবেক এমপি নাজমুল হাসান পাপন ও উপজেলা আওয়ামী লীগের দূর্নীতিবাজ নেতা সেন্টু, শাখাওয়াত আলমগীরদের আস্থাভাজন হয়ে বীরদর্পে গ্রেফতার বানিজ্য, চাঁদাবাজি করেছেন। ছাত্র আন্দোলনের বিরোধিতা করে আওয়ামীলীগ নেতাদের সহযোগীতা করেছেন।

সেই ওসি ও তার কয়েকজন দারোগা এখন এ স্বাধীন দূর্নীতি মুক্ত ঘোষণার অন্তর্বর্তীকালীন সরকারের এই সময়ে রাজনৈতিক দল বিএনপি নেতাদের নিয়ে গোপন বৈঠক করে নেতাকে নিজের চেয়ারে বসিয়ে কার বশ্যতা স্বীকার করলেন একটি রাজনৈতিক দলের নাকি অন্তর্বতীকালীন সরকারের এমন প্রশ্নের উদ্রেক সৃষ্টি হয়েছে।

সম্প্রতি ভৈরব কুলিয়ারচরের বিএনপি নেতা শরীফুল আলমকে দেখা যাচ্ছে থানার ওসির চেয়ারে বসে আসামি গ্রেপ্তারের তালিকা দিচ্ছেন আর ওসি সফিকুল ইসলাম জি হুজুর ভাব নিয়ে নিজ চেয়ার ছেড়ে পাশে বসে হুকুম তামিল করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন সংবাদ ভাইরাল হলে ব্যপকভাবে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।
এক ফ্যাসিবাদী উৎখাতের পর আরেক ফ্যাসিবাদ কায়েমি স্বার্থে পুলিশ ব্যবহৃত হলে ছাত্র জনতার রক্ত ঝরানো গণঅভ্যুত্থানের পর বর্তমান সরকারের প্রতিশ্রুত সংস্কার কার্যক্রম বাধাগ্রস্ত হবে বলে আশংকা করছেন ভৈরবের ছাত্র জনতার সচেতন মহল।

ভৈরবে যে পুলিশের নির্দেশে অসহায় ছাত্র জনতা নির্মম ভাবে নিহত আহত আর নির্যাতনের শিকার হতে হলো আজ সেই ওসি নতুন রুপে বহাল তবিয়তে বসে থাকার অপচেষ্টায় নিজ চেয়ার ছেড়ে নেতাকে বসতে দিলেন।

আইনের শাসন প্রতিষ্ঠায় পুলিশিং ভূমিকায় বিতর্কীত ওসি সফিকুল ইসলাম জনশৃংঙ্খলা রক্ষার নামে
ভৈরব থানা এলাকায় ছাত্র জনতা নিরীহ মানুষকে অতীতের ন্যায় হয়রানি করবে বলে আশংকা করছে সাধারণ জনগণ। আইন শৃঙ্খলার স্বাভাবিক পরিবেশ রক্ষায় ওসি সফিকুল ইসলামের কর্মকান্ডের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে সচেতন ভৈরববাসী।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে গ্রেফতার করা হয়েছে  বিপুর লুটেরা সহযোগী বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি গাউছ মহিউদ্দিন কিভাবে বহাল পিজিসিবিতে! ভৈরব থানার ওসি চেয়ার ছেড়ে দিয়ে কাকে বসিয়ে চাটুকারিতা করছেন! গণমাধ্যমের সাথে আলোচনা করে কমিশন করা হবে -তথ্য উপদেষ্টা ময়মনসিংহে গণমাধ্যমকর্মীদের সাথে রেঞ্জ ডিআইজি’র মতবিনিময় সভা ঢাকা মাতাতে আসছেন পাকিস্তানের বিখ্যাত ব্যান্ডদল ‘জাল’ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গাড়িতে আগুন ভাঙ্গচুর ও অস্ত্র লুটের অভিযোগ উঠে নূর মোহাম্মদ এর উপর বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন নাঙ্গলকোট উপজেলা শাখার উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে খাদ্য বিতরণ বৈষম্য বিরোধী চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকল পুলিশ সদস্যদের কাজ করার আহবান নবাগত রেঞ্জ ডিআইজি ড. মো: আশরাফুর রহমান ময়মনসিংহ রেঞ্জে নবনিযুক্ত ডিআইজি ড. মোঃ আশরাফুর রহমানের যোগদান ময়মনসিংহে ভয়ংকর খলনায়ক আ’লীগ নেতা আব্দুল মজিদ।। তদন্তের দাবী শ্রীপুরে তেলিহাটি ইউনিয়ন ছাত্রদলের বিক্ষোভ মিছিল কালের নতুন সংবাদ’এর প্রতিষ্ঠা বার্ষকী পালিত গণমাধ্যম কর্মীদের “প্রেসম্যান ফর প্রেসক্লাব” দাবি বাস্তবায়নে ময়মনসিংহ প্রেসক্লাবের সুবিধাভোগীরা অন্তরায় শেখ হাসিনাকে সেফ এক্সিট দেওয়ার বিষয়টি জানালেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান ময়মনসিংহ শহরে ভিপি সম্পত্তির উপর গৌরহরি টাওয়ার বহুতল ভবন!  কুমিল্লার এমপি বাহারের সহযোগী আলোচিত ওসি ফিরোজ হোসেন বদলি মিথ্যা মামলায় ফাঁসানো ও হয়রানির প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সাংবাদিককদের মানববন্ধন ময়মনসিংহে লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ে অনিয়মের অভিযোগ থাকলেও নাটকীয় মানববন্ধন আমি কে এবং কিছু কথা: নুরুজ্জামান রানা’র -খোলা চিঠি ময়মনসিংহ প্রেসক্লাব ও সাংবাদিকতা শ্রীপুরে পতাকাবাহী মোটরসাইকেল শোডাউন ও পথসভা অধিকার বঞ্চিত সাংবাদিকদের তোপের মুখে ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক : নারী সাংবাদিক লাঞ্ছিত শ্রীপুরে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ময়মনসিংহ কবরস্থান দখল করে বাড়ি নির্মাণ ময়মনসিংহ প্রেসক্লাব সংস্কারের দাবিতে কমিটি বিলুপ্ত ও আল্টিমেটাম কক্সবাজারে পর্যটন সংশ্লিষ্টদের সাথে সেনা কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয় শ্রীপুরে বাজার ও পাড়া মহল্লার নিরাপত্তায় যুবদল নেতার নেতৃত্বে রাত জেগে পাহাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ সাংবাদিক ইমন এর চিকিৎসার খোঁজ নিতে হাসপাতালে কক্সবাজারে হিন্দু -বৌদ্ধ -খ্রিস্টান ঐক্য পরিষদের সাথে সেনা কর্মকর্তাদের সাথে সমন্বয় সভা