খুঁজুন
বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক, ১৪৩১

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় পিস্তলসহ ছিনতাইকারী আটক

সময় ৭৫ ডেস্ক রিপোর্টঃ
প্রকাশিত: বুধবার, ১৩ মার্চ, ২০২৪, ৬:৩৬ পিএম
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় পিস্তলসহ ছিনতাইকারী আটক

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আঠারবাড়ি থেকে ওয়াসিম আকরাম খান নামের এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ। এসময় পুলিশ ছিনতাইকারীর কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগজিন, ছিনতাইকৃত অটোরিক্সা উদ্ধার করে।

পুলিশের প্রেস বিজ্ঞপ্তি সুত্রে জানা যায়, কেন্দুয়া উপজেলার মরিচপুর এলাকা থেকে গন্ডা গ্রামের তোফায়েল আহমেদ নামক এক চালকের অটোরিক্সা ভাড়া করে ৩জন যাত্রী ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের গাবরকালিয়ান নামক স্থানে নিয়ে আসে। সেখানে যাত্রীবেশী ছিনতাইকারীরা অটো থেকে নেমে চালকের মাথায় পিস্তল ঠেকিয়ে অটো ছিনতাই করে নিয়ে যায়। পরে অটো চালকের ডাক চিৎকারে স্থানীয় এলাকাবাসী এগিয়ে এসে পুলিশে খবর দেয়।

খবর পেয়ে আঠারবাড়ি তদন্ত কেন্দ্রের এসআই জাহাঙ্গীর আলম ও আরাফাত হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে স্থানীয় এলাকাবাসীর সহযোগীতায় পুরো এলাকা ঘেরাও করে গাবরকালিয়ান গ্রামের ওমর ফারুকের বাড়ির পেছনের বাশঁঝাড় থেকে ছিনতাইকৃত অটোরিক্সাটি উদ্ধার করে। এসময় ছিনতাইকারী ওয়াসিম আকরাম (৪০)কে পিস্তল ও গুলিসহ আটক করা হয়। ছিনতাইকারী ওয়াসিম আকরাম নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার চরখিদিরপুর গ্রামের মৃত মোহাম্মদ আলীর পুত্র।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোহাম্মদ মাজেদুর রহমান জানান, ধৃত আসামীর বিরুদ্ধে নেত্রকোণা জেলার কেন্দুয়া থানায় খুন, অস্ত্র ও বিস্ফোরক আইনে মোট ৮টি মামলা রয়েছে। আসামী র্দীঘদিন ধরে তার সহযোগীদের নিয়ে সশস্ত্র অবস্থায় অটো ছিনতাই ও জমি সংক্রান্ত অপরাধের সাথে জড়িত রয়েছে। তার বিরুদ্ধে ঈশ্বরগঞ্জ থানায় ছিনতাই ও অস্ত্র আইনে মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যান্য সহযোগী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষণা সভাপতি আনোয়ার সাধারণ সম্পাদক আফজল

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধিঃ
প্রকাশিত: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৯:৫৩ এএম
বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষণা সভাপতি আনোয়ার সাধারণ সম্পাদক আফজল

বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষণা সভাপতি আনোয়ার সাধারণ সম্পাদক আফজল

সরকার অনুমোদিত ও মিডিয়া কপিরাইট তালিকাভুক্ত জাতীয় সাংবাদিক সংগঠন ” বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) BMUJ এর সিলেটের বিশ্বনাথ উপজেলা শাখা ২ বছর মেয়াদী কমিটি গঠন ও ঘোষনা করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) ২০২৪ তারিখে স্থানীয় বিশ্বনাথ ব্রাঞ্চ অফিসে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ” সিনিয়র সাংবাদিক নেতা “আলহাজ্ব সোহেল আহমদ ও সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান সাংবাদিকদের অধিকার মর্যাদা রক্ষায় “বৃহৎতম পেশাদার মফস্বল সাংবাদিকদের কল্যানে ” বিশ্বনাধ উপজেলা কমিটি ঘোষনা করেছেন।

কমিটিতে রয়েছেন সভাপতি : মো.আনোয়ার আলী, সিনি.সহ-সভাপতি: রফিক আহমদ, সাধারণ সম্পাদক : আফজল মিয়া, যুগ্ম সম্পাদক : নাজমুল খান, কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক : মো.আরকুম আলী, নির্বাহী সদস্য : বাউল কবি মীর আজাদ আইবি, নির্বাহী সদস্য :মো. আমির আলী, নির্বাহী সদস্য : সালেহ আহমদ, নির্বাহী সদস্য : বিজয় কর্মকার, নির্বাহী সদস্য : খায়রুল ইসলাম ফাহিম।

পতেঙ্গায় আ’লীগ নেতা মধু আলমগীর গ্রেপ্তার হলেও মূল সহযোগী গাভী ইলিয়াস অধরা

নিজস্ব প্রতিবেদকঃ
প্রকাশিত: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৬:৪০ এএম
পতেঙ্গায় আ’লীগ নেতা মধু আলমগীর গ্রেপ্তার হলেও মূল সহযোগী গাভী ইলিয়াস অধরা

নগরের পতেঙ্গা ৪১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হাসান প্রকাশ মধু আলমগীরকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গত রাত ১১টার দিকে বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আলমগীর এয়ারপোর্ট কলোনি রোডের মসজিদ গেট এলাকার মৃত আবুল কাশেম সওদাগরের ছেলে।
পুলিশ জানায়, গত ৫ আগস্ট পতেঙ্গা মডেল থানায় অনধিকার প্রবেশ করে অগ্নিসংযোগ, অস্ত্র-গুলি, লুটপাট, পুলিশ আক্রান্ত করার মামলার তদন্তপ্রাপ্ত আসামি তিনি। এছাড়াও তিনি সিএমপি কোতোয়ালী থানার এক মামলার এজাহারনামীয় আসামি।

স্থানীয় লোকজন তাকে ‘মধু আলমগীর’ নামেই চেনেন।
তার বিরুদ্ধে নানা চেক প্রতারণা মামলার ওয়ারেন্টও ছিলো বলে পুলিশ জানায়। তিনি সাবেক সংসদ সদস্য এমএ লতিফের অনুসারী বলে জানা গেছে।

স্থানীয় ব্যবসায়ী আব্দুন নূর বলেন মধু আলমগীর গ্রেফতারে কিছুটা স্বস্তি ফিরে আসলেও ইলিয়াস আতঙ্কে দিনরাত কাটছে এলাকাবাসীর।

এই ইলিয়াস পতেঙ্গা সৈনিক লীগের সভাপতি হিসেবে থাকায় গত ৮,০২,২০২৩ ইংরেজি তারিখে আমার ভাইকে হত্যা করে ইলিয়াস ও তার বাহিনী আমরা মামলা করবার পরেও সেই মামলা নিষ্পত্তি করার জন্য বহু হুমকি ধামকি সাবেক সাংসদ লতিফ এবং আলমগীর ও ইলিয়াস,
আমরা এ সকল হুমকির প্রতিবাদে একাধিকবার থানায় জিডি করেও মেলেনি প্রতিকার কারণ একটাই ইলিয়াস পতেঙ্গা সৈনিকলীগ এর সভাপতি।
পতেঙ্গা মুসলিমাবাদ এলাকার জেলে মোহাম্মদ কামাল বলেন গাভী ইলিয়াসের রোসানলের শিকার হয়ে আমি আমার সর্বস্ব হারিয়েছি , সমুদ্রে মাছ ধরতে হলে তার সাথে স্টাম্প ডিট করতে হতো এই সকল ডিটের মূল্য থাকতো আড়াই থেকে সাড়ে তিন লক্ষ টাকা।

বিগত দিনে ইলিয়াস গম চুরির মামলা ও হত্যা মামলা ও চাঁদাবাজি মামলায় বহুবার অ্যারেস্ট হলেও কমেনি তার ক্ষমতার দাপট, এমপি লতিফের বদৌলতে সেই সমুদ্রের ব্যবসা তেলের ব্যবসা স্ক্রাব লোহার ব্যবসা মদের ব্যবসা নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছে। কিছুদিন হত্যা মামলার দায়ে জেল খাটলেও এখন জেল থেকে বেরিয়ে হয়ে ওঠে আরো বেপরোয়া।

গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন বিপ্লব গ্রেপ্তার

সময় ৭৫ অনলাইন রিপোর্টঃ
প্রকাশিত: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৪:০২ এএম
গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন বিপ্লব গ্রেপ্তার

গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন বিপ্লব গ্রেপ্তার। 

ময়মনসিংহ জেলার পাগলা থানায় রজুকৃত বিস্ফোরক দ্রব্যাদি আইন এবং হত্যাচেষ্টা সংক্রান্ত মামলার ০১ নং এফআইআর ভুক্ত আসামী গফরগাঁও উপজেলার ১১ নং লংগাইর ইউনিয়নের সাবেক ইউ.পি. চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল আমিন বিপ্লব (৫২)কে র‍্যাব-১৪ গ্রেফতার করার বিষয়ে নিশ্চিত করেছে।

র‍্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, হত্যা, নারী নির্যাতন ও ধর্ষণসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে। র‍্যাব-১৪ এর দায়িত্বপূর্ণ এলাকায় চাঞ্চল্যকর অপরাধ দমনের লক্ষ্যে অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় এনে সমাজ তথা দেশকে নিরাপদ রাখতে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

ময়মনসিংহ জেলার পাগলা থানায় গত ০২ অক্টোবর ২০২৪ খ্রিঃ তারিখে রুজুকৃত মামলার এজাহার পর্যালোচনায় দেখা যায় যে, গত ১৩ জুলাই ২০২২ খ্রি. তারিখে পাগলা থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আক্তারুজ্জামান বাচ্চু সাহেব ঈদ পরবর্তী পুনর্মিলনী আয়োজন করলে ঘটনাস্থলে তার কর্মী সমর্থক একত্রীত হয়। তখন ধৃত আসামী আব্দুল্লাহ আল আমিন বিপ্লব (৫২) এর নেতৃত্বে অন্যান্য আসামীগন বেআইনি জনতাবদ্ধে পরিণত হয়ে আক্তারুজ্জামান বাচ্চু সহ আরো অনেক কে মারাত্মক আহত করে।

অতঃপর গত ০২ অক্টোবর ২০২৪ খ্রিঃ তারিখে উক্ত ঘটনায় মনিরুজ্জামান মনির (৩৭) বাদী হয়ে ময়মনসিংহ জেলার পাগলা থানায় এজাহার দায়ের করিলে পাগলা থানার মামলা নং-০২, তারিখ ০২/১০/২০২৪ খ্রিঃ, ধারা-১৪৩/৪৪৮/৩২৬/৩০৭/ ৪২৭/ ৩৭৯/৩৮০/৫০৬(২)/১১৪ পেনাল কোড ১৮৬০, তৎসহ 3A/6 The Explosive Substances Act, 1908 মামলাটি রুজু হয়। মামলা রুজু পরবর্তীতে প্রধান আসামী আব্দুল্লাহ আল আমিন বিপ্লবকে আইনের আওতায় নিয়ে আসতে র‍্যাব-১৪, সিপিএসসি ময়মনসিংহ কার্যক্রম শুরু করে। এরই ধারাবাহিকতায়, র‍্যাবের একটি আভিযানিক দল ২২ অক্টোবর ২০২৪ খ্রি. তারিখ ২০.০০ ঘটিকায় ময়মনসিংহের কোতোয়ালী থানাধীন গাঙ্গিনার পাড় এলাকায় অভিযান পরিচালনা করে আসামী আব্দুল্লাহ আল আমিন বিপ্লব (৫২)’কে গ্রেফতার করতে সক্ষম হয়। উল্লেখ্য যে, ধৃত আসামি পাগলা থানার মামলা নং ০২, তাং-২৭/০৯/২০২৩খ্রি, ধারা ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/ ৩০৭/৪২৭/৩৭৯/৫০৬(২)/১১৪/৩৪ পেনাল কোড ১৮৬০, তৎসহ 3A/6 The Explosive Substances Act, 1908 মামলার এফআইআর ভুক্ত আসামি। উক্ত মামলার ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারের লক্ষ্যে র‍্যাবের অভিযান অব্যাহত আছে।

উক্ত গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করার নিমিত্তে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষণা সভাপতি আনোয়ার সাধারণ সম্পাদক আফজল পতেঙ্গায় আ’লীগ নেতা মধু আলমগীর গ্রেপ্তার হলেও মূল সহযোগী গাভী ইলিয়াস অধরা গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন বিপ্লব গ্রেপ্তার সাংবাদিকদের জন্য অনিরাপদ বাংলাদেশ? রাষ্ট্রপতি শহাবুদ্দিনের পদত্যাগের দাবীতে মাওনাতে শ্রমিকদলের বিক্ষোভ মিছিল পাঁচ দিন মেয়াদী ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক’ সহায়তা কোর্সে উদ্বোধনী অনুষ্ঠানে রেঞ্জ ডিআইজি ফেসবুক সুপারস্টার মনোনেশ দাস ফ্যাসিবাদী সরকারের আমলে রাজধানীর পৈত্রিক সম্পদ ও ঘর ছাড়া সাবেক কাউন্সিলর মোতাহার হোসেন জাহাঙ্গীর ময়মনসিংহের ডিবি পুলিশের অভিযানে ৫কেজি গাজাসহ মাদক সম্রাট লালন শেখ গ্রেপ্তার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) চট্টগ্রাম জেলা শাখা কমিটি গঠিত চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (সিআরএ)‘র গঠনতন্ত্র অনুমোদন সভা অনুষ্ঠিত ময়মনসিংহ নগরীর কাঁচিঝুলি’তে লে-আউট নকসা ও প্লান অমান্য করে বহুতল ১০তলা ফাতিহা ভবন নির্মাণ করায় অপসারণের নির্দেশ জাতীয় প্রেসক্লাব থেকে ধাওয়া খেয়ে পালালেন ফেনীর মিনার চৌধুরী সারাদেশে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নিরাপদে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে -আইজিপি ময়মনসিংহের চর নিলক্ষীয়ায় আ’লীগ নেতা কর্মীদের দফায় দফায় বৈঠক; সংঘাতের আশঙ্কা ময়মনসিংহে যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা ভিডিও জার্নালিস্ট দেলোয়ার আহত; আটক-১ দেওয়ানগঞ্জের সানন্দবাড়ীতে ভারতীয় পাহাড়ী ঢলে ঘরবাড়ী সহ ফসলের  ব্যপক ক্ষতি অবৈধ দখলদারের মাদক ও অসামাজিক কার্যকলাপে প্রতিবাদ করায় হামলার শিকার নুরুল হকের পরিবার পরিবর্তিত পরিস্থিতিতে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজনে সকলকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে- ডিএমপি কমিশনার ময়মনসিংহে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবনিমিয় সভা অনুষ্ঠিত ময়মনসিংহে ডিবি’র অভিযানে ৪০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার-১ দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার সফলতার ১৯ তম বর্ষপূর্তি প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত পর্যটন শিল্প বিকাশে ট্যুরিস্ট পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে – আইজিপি শারদীয় দুর্গাপূজায় জেলা পুলিশ ময়মনসিংহে বিশেষ নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশের অধস্তন কর্মকর্তা ও কর্মচারীদের বিভাগীয় এমসিকিউ) পরীক্ষা-২০২৪ অনুষ্ঠিত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিকে গ্রেফতার করা হয়েছে  বিপুর লুটেরা সহযোগী বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি গাউছ মহিউদ্দিন কিভাবে বহাল পিজিসিবিতে! ভৈরব থানার ওসি চেয়ার ছেড়ে দিয়ে কাকে বসিয়ে চাটুকারিতা করছেন! গণমাধ্যমের সাথে আলোচনা করে কমিশন করা হবে -তথ্য উপদেষ্টা ময়মনসিংহে গণমাধ্যমকর্মীদের সাথে রেঞ্জ ডিআইজি’র মতবিনিময় সভা